Breaking News

আ’ফগা’নিস্তানে আবারও তা’লেবান হা’মলা, নি’হত ২৩!

তা,লেবানের হা,মলায় আ’ফগা’নিস্তা’নের বাদাখশান ও উত্তরাঞ্চলীয় বাঘলান প্রদেশে অ,ন্তত ২৩ জন নি,হত হ,য়েছেন। গত বৃহস্পতিবার রাতে তা,লেবানরা প্রদেশ দু’টির নানাস্থানে হা,মলা চালায়। পরে নি,রাপত্তাবা,হিনী বা,ধা দিলে সং,ঘর্ষ শুরু হয়, এতে হ,তাহতের ঘ,টনা ঘটে। নি,হতদের মধ্যে বেশিরভাগই সাধারণ মানুষ। তবে কয়েকজন নি’রাপ’ত্তাবা,হিনীর সদস্য ও তা,লেবানা যো,দ্ধাও রয়েছে।

 

বাদাখশান প্রদেশ পুলিশ বলছে, গত বৃহস্পতিবার রাতে প্রদেশটির বিভিন্ন স্থান ও নি’রাপত্তাচৌ’কিতে হা,মলা চা,লায় তা,লেবান যো,দ্ধারা। সবথেকে বড় হা,মলাটি চালিয়েছে ফায়জাবাদ শহরে। এতে নি,রাপত্তাক,র্মীসহ আট ব্য,ক্তি নি,হত হয়। আ,হত হয়েছে আরো তিন জনের বেশি। যদিও অন্য একটি সোর্স গণমাধ্যমকে বলছে, বাদাখশানে তা,লেবানের এ হা,মলায় অন্তত ২০ জন নি,হত হয়েছে। নি,হতদের মধ্যে একজন তা,লেবান ক,মান্ডারও রয়েছে বলে জানিয়েছে সো,র্সটি।

 

এছাড়া বাঘলান প্রদেশে তা,লেবানের হা,মলায় নি,হত হয়েছে তিন ব্যক্তি। নি,হতদের মধ্যে পুল-ই-চরখি কারাগারের শিক্ষা বিভাগের প্রধান মহিউদ্দিন পাইকান হায়দারি রয়েছেন। নি,হত অন্য দু’জন বাঘলান অঞ্চলের সাধারণ মানুষ। এদিকে আ’ফগা’নিস্তান থেকে বিদেশি সৈ,ন্য প্রত্যাহার হচ্ছে অন্যদিকে নিজেদের পে,শিশ,ক্তি বা,ড়াচ্ছে তা,লেবান। তা,লেবান এরই মধ্যে নি,য়ন্ত্রণে নিয়েছে আ’ফগা’নিস্তা’নের ১শ’র বেশি জেলা। যেগুলো উ,দ্ধারে ল,ড়াই চা,লিয়ে যাচ্ছে আ’ফগান নি,রাপত্তাবা,হিনী।

 

সম্প্রতি আ’ফগা’নিস্তান যু,দ্ধে ইতি টানার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জানিয়েছেন, ৯/১১ হা,মলার দুই দশকপূর্তির আগেই আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আ’ফগা’নিস্তান থেকে সকল মার্কিন সে,না প্র,ত্যাহার করা হবে।

সূত্র: তোলো নিউজ।

 

 

সম্প্রতি বিডিক্রিকটাইমকে দেওয়া এক সাক্ষাৎকারে রফিক জানান, “আমা’র এক পার্টনারের সাথে মিলে দেড়শ শতাংশ জায়গায় ক’বরস্থান, ম’সজিদ এবং মাদরাসা বানিয়ে দিয়েছি। আমা’র নিজস্ব জায়গার উপর। এটা কেরানীগঞ্জের সবচেয়ে দামি জমির এলাকা।” “আরও কিছু জায়গা আছে, এর মধ্যে দশ শতাংশ জায়গা ম’সজিদ বানানোর জন্য রেখেছি। আরও দশ শতাংশ জায়গা রেখেছি, ওখানে স্কুল বানিয়ে দিব।”– যোগ করেন এই টাইগার সাবেক ক্রিকেটার।

 

 

আরো পড়ুন: যেভাবে ইসলাম গ্রহণ করেন কোরিয়ান অভিনেত্রী !
আধুনিক বিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রভাবশালী ব্যক্তিত্বদের অন্যতম হলেন কোরিয়ান অভিনেত্রী আয়ানা মুন। ২০১০ সালে তিনি ইসলামগ্রহণ করেছিলেন। অনেক বছর আগে ইসলামগ্রহণ করলেও দীর্ঘ দশক পর বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ পায়।

About admin

Check Also

তালেবান ইস্যুতে যা বললেন মোদি!

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তানের শাসন ক্ষমতা নিয়েছে তালেবান। এরই মধ্যে আফগানিস্তানের দুইটি ভারতীয় দূতাবাসে …

Leave a Reply

Your email address will not be published.