Breaking News

এক নাজমুল ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক, ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক!

ফরিদপুরের মধুখালী উপজেলায় এবার ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মো. নাজমুল হোসেনকে উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। তবে ছাত্রলীগ নেতারা বলেছেন, স্থানীয়ভাবে সুপারিশের ভিত্তিতে নাজমুলকে পদ দেওয়া হয়েছে। আর ছাত্রদলের নেতারা বলেছেন, রায়পুর ইউনিয়নের মেয়াদোত্তীর্ণ কমিটির যুগ্ম-আহ্বায়ক ছিলেন নাজমুল।

 

সম্প্রতি ফরিদপুরের আলফাডাঙ্গা ও বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে নানা নিয়মের তথ্য সংবাদমাধ্যমে এসেছে। নিয়ে এলাকায় ক্ষোভ সৃষ্টি হয়েছে। প্রতিবাদ মিছিলও হয়েছে। কিন্তু এবার অভিযোগ উঠেছে মধুখালী উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন নিয়েও।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মো. নাজমুল হোসেনকে গত ১২ জুন ঘোষিত উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়েছে। ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও ফাহিম আহমেদ স্বাক্ষরিত গত ১২ জুন এক সংবাদ বিজ্ঞপ্তিতে মধুখালী উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

 

ঘোষিত কমিটিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে রবীন মোল্লা ও ইনজামামুল আলম অনীককে সাধারণ সম্পাদক এবং মো. নাজমুল হোসেনকে যুগ্ম-সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়েছে।

তবে, অভিযোগ সম্পর্কে সদ্য ঘোষিত মধুখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি রবীন মোল্লা বলেন, নাজমুল দীর্ঘদিন ধরে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছে। সেই হিসেবেই পদ পেয়েছেন। নাজমুল ছাত্রদল করতেন বলে অনেকেই আমাদের কাছে অভিযোগ করেছেন। তবে খোঁজ-খবর নিয়ে আমরা কোনো সত্যতা পাইনি।

 

এদিকে, মধুখালী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ওমর ফারুক বলেন, তিন মাস আগে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এর আগের সব কমিটি বাতিল করা হয়েছে। তবে উপজেলার রায়পুর ইউনিয়ন ছাত্রদলের কমিটিতে নাজমুল হোসেন যুগ্ম-আহ্বায়ক ছিল বলে আমি শুনেছি।

 

পৌর বিএনপির সভাপতি সাহাবুদ্দিন আহমেদ সতেজ নিশ্চিত করে জানান, নাজমুল হোসেন রায়পুর ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক। করোনার কারণে পূর্ণাঙ্গ কমিটি করা সম্ভব হয়নি।

মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু বলেন, নাজমুল হোসেন ছাত্রদলের রাজনীতি করত কিনা তা আমার জানা নেই। তবে সে দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলেই নাজমুল হোসেনকে ছাত্রলীগের পদ দেওয়া হয়েছে। নাজমুল দীর্ঘদিন ধরে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত জানিয়ে সুপারিশ করায় তাকে পদ দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে পাওয়া অভিযোগের সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

 

রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর সাত্তার শেখ বলেন, নাজমুল হোসেনের বাড়ি ইউনিয়নের দুই ওয়ার্ডে। দুই নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রত্যয়নপত্র পেয়েই তাকে ছাত্রলীগের পদ দিতে আমি সুপারিশ করেছি।

 

ছাত্রদল করার অভিযোগ অস্বীকার করে মো. নাজমুল হোসেনের বলেন, আমি কখনো ছাত্রদলের রাজনীতি করিনি। আমার পরিবার দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। তিনি আরো বলেন, একটি মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

 

সদ্য ঘোষিত ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের কমিটিতে সাংগঠনিক সম্পাদকের পদ দেওয়া হয় মোহাম্মদ রায়হান রনিকে। অভিযুক্ত রায়হান রনি আগে থেকেই পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পদে ছিলেন বলে অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে এলাকায় জানাজানি হলে তোলপাড় শুরু হলে তাকে অব্যাহতি দেয় ছাত্রলীগ। অপরদিকে জরুরী সভা করে রনিকে বহিষ্কার করে ছাত্রদল। যদিও নিজেকে ছাত্রলীগ কর্মী হিসেবেই দাবি করেছেন রায়হান রনি।

 

আরও পরুন-

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার বিকেলে গোয়ালের চর ইউনিয়নের ঐতিহাসিক দুলালখান চত্বরে (ইসলামপুর, জামালপুর) বাংলাদেশ ছাত্রলীগ ৯নং গোয়ালের চর ইউনিয়ন শাখা’র বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নৈতিকতা ও আদর্শ নিয়ে সংগঠন করেছিলেন বলেই মানুষের অকুণ্ঠ ভালোবাসা পেয়েছিলেন। তিনি ছাত্রলীগ প্রতিষ্ঠা করে দেশের ছাত্র-যুব সমাজের মাঝে নৈতিকতা ও আদর্শ নির্ভর রাজনীতির বীজ বপন করেছিলেন। জনগণের  মাঝে স্বাধীনতার স্বপ্ন বুনেছিলেন। পর্যায়ক্রমে বাঙালি জাতিকে তিনি স্বাধীনতা উপহার দিয়েছিলেন। তাই ছাত্রলীগের নেতা-কর্মীসহ এদেশের তরুণ, ছাত্র, যুব সমাজকে দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম হতে শিক্ষা নিয়ে নৈতিকতা ও আদর্শ নির্ভর রাজনীতি করতে হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published.