Breaking News

এক লিটার সয়াবিন তেল এখন ১৫৩ টাকা

বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে সয়াবিন তেলের দামে গত জুন মাসে দেওয়া লিটারপ্রতি চার টাকা ছাড় তুলে নিয়েছে বিপণনকারী কম্পানিগুলো। ফলে মে মাসে নির্ধারিত এক লিটার বোতলজাত সয়াবিন তেল ১৫৩ টাকা দামেই সাধারণ মানুষকে খেতে হবে। রবিবার (৫ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের বিপণনকারী কম্পানিগুলো সঙ্গে তেলের দাম নির্ধারণ সংক্রান্ত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

জানা গেছে, নতুন দাম অনুযায়ী, খুচরা বাজারে পাঁচ লিটারের এক বোতল সয়াবিন তেল ৭২৮ টাকা ও এক লিটার খোলা সয়াবিন তেল ১২৯ টাকা দিয়ে কিনতে হবে। আর পাম সুপার তেলের প্রতি লিটারের দাম হবে ১১৬ টাকা।

 

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজ্জামান গণমাধ্যমকে বলেন, তেলের দাম নির্ধারণী বৈঠক হয়েছে আজকে। সেখানে আমরা যেটা করেছি, সেটা হলো গত মে মাসে আমরা একটা দাম নির্ধারণ করেছিলাম। এরপর জুন মাসে কোরবানি ও কভিডের জন্য ব্যবসায়ীদের অনুরোধ করেছিলাম। তখন ব্যবসায়ীরা বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে তেলের দাম প্রতি লিটারে ৪ টাকা ছাড়া দিয়েছিল।

 

এ এইচ এম সফিকুজ্জামান বলেন, বর্তমানে আন্তর্জাতিক বাজারে তেলের দাম বিবেচনা করে গত মে মাসে তেলের যে দাম নির্ধারণ করা হয়েছিল, সে দামই পুনঃনির্ধারণ করা হয়েছে। অর্থাৎ প্রতি লিটার বোতলজাত তেলের দাম ১৫৩ টাকা, ৫ লিটার বোতলজাত তেল ৭২৮ টাকা ও খোলা প্রতি লিটার ১২৯ টাকা করা হয়েছে। আর পাম সুপার তেলের প্রতি লিটারের দাম হবে ১১৬ টাকা। আমরা মে মাসের দামটাই রেখেছি। ব্যবসায়ীরা লিটারে ৪ টাকা ছাড় দিয়েছিল, সেটা উঠিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত তেলের দাম বাড়েনি, দাম পুনরায় নির্ধারণ করা হয়েছে। চার টাকা ছাড় তুলে নিয়ে মে মাসে পূর্বের দামেই নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

About admin

Check Also

সরকারি চাকরিতে দ্রুত শূন্য পদ পূরণের নির্দেশ

সব মন্ত্রণালয় ও বিভাগ ও এর অধীনে জাতীয়কৃত প্রতিষ্ঠানসমূহে শূন্য পদ পূরণের নির্দেশনা দিয়েছে সরকার। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *