Breaking News

করোনার টিকা নিতে গিয়ে নারীর মৃ’ত্যু!

নেত্রকোনার মোহনগঞ্জে করোনার টিকা নিতে গিয়ে ভিড়ের মধ্যে পড়ে উজ্জলা বণিক (৫৫) নামে এক নারীর মৃ,ত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নিতে গিয়ে তার মৃ,ত্যু হয়। তিনি দেওথান গ্রামের বিমল বণিকের স্ত্রী।

 

একই দিনে উপজেলার খয়রাপাড়া গ্রামে আবুল হাসেম (৬০) নামের এক ব্যক্তি করোনায় আ,ক্রান্ত হয়ে মা,রা গেছেন। তিনি ওই গ্রামের মৃ,ত আবদুল গফুরের ছেলে। গত ৮ জুলাই করোনায় আ,ক্রান্ত হয়ে নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মা,রা যান।

 

মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ১২ জুলাই থেকে একযোগে সারা দেশের জেলা উপজেলার হাসপাতালগুলোতে সিনোফার্মার টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়। এরই মধ্যে এ টিকা নেওয়ার জন্য উপজেলায় ১১০০ জন নারী-পুরুষ নিবন্ধন করেন। এর মধ্যে প্রথম দিন সোমবার ৫৫৬ জন টিকা গ্রহণ করেন এবং মঙ্গলবার দ্বিতীয় দিনে ৩৮৪ জন টিকা নিয়েছেন।

 

এদিকে, গত এক সপ্তাহ ধরে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নিবন্ধন ছাড়াও শত শত লোক হাসপাতালে টিকা নেওয়ার জন্য ভিড় করেছেন। এ অবস্থায় মঙ্গলবার দুপুরে পৌরশহরের দেওথান গ্রামের বাসিন্দা বিমল বণিক তার স্ত্রী উজ্জলা বণিককে নিয়ে টিকা নেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে ভিড়ের মধ্যে হঠাৎ করে স্ত্রী উজ্জলা বণিক মাটিতে লু,টিয়ে পড়েন। কর্তব্যরত চিকিৎসক তাৎক্ষণিকভাবে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃ,ত ঘোষণা করেন।

 

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. সুবীর সরকার বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে আসা উজ্জলা বণিক আগে থেকেই হৃ,দরো,গে আ,ক্রান্ত ছিলেন। এতেই তার মৃ,ত্যু হয়।

 

 

 

মঙ্গলবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে এসব তথ্য জানা গেছে।

 

এদিকে করোনাভাইরাসজনিত রোগ (কভিড-১৯) সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ২৩টি শর্ত সংযুক্ত করে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত ফের কঠোর বিধিনিষেধ আরোপ করার কথা প্রজ্ঞাপনে বলা হয়েছে।

 

কঠোর বিধিনিষেধে যে ২৩ শর্ত মানতে হবে

১. সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিসসমূহ বন্ধ থাকবে।

২. সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সব প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

৩. শপিংমল/মার্কেটসহ সব দোকানপাট বন্ধ থাকবে।

৪. সব পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।

৫. সব প্রকার শিল্প-কলকারখানা বন্ধ থাকবে।

৬. জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে।

৭. বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতসমূহের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

৮. ব্যাংকিং/বীমা/আর্থিক প্রতিষ্ঠানের সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

About admin

Check Also

এক দিনে ১ কোটি লোককে টিকা দিল ভারত

ভারত শুক্রবার একদিনে প্রথমবারের মতো ১০ মিলিয়নের বেশি ভ্যাকসিন দিয়েছে। আজ শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, …

Leave a Reply

Your email address will not be published.