Breaking News

করো’না থেকে বাঁচলেও, বাঁচতে পারেননি অ্যাম্বুলেন্স দুর্ঘ’টনায়!

কুষ্টিয়ার কুমা’রখালীতে লালন সাঁইয়ের ম্যুরালের প্রাচীরে অ্যাম্বুলেন্সের ধাক্কায় হাবিবুর রহমান নামে একজন নি’হত হয়েছেন। তিনি ঢাকায় করো’নার চিকিৎসা শেষে বাড়ি ফিরছিলেন।

 

শুক্রবার সন্ধ্যায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের দবির মোল্লা রেলগেট সংলগ্ন স্থানে এ দুর্ঘ’টনা ঘটে। এতে আরো পাঁচজন আ’হত হন। তারা হলেন- রাজা, আল রাব্বি, বুলবুল, ডালিম ও তিতাস। আ’হতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতা’লে ভর্তি করা হয়েছে।

 

পু’লিশ জানায়, শুক্রবার সন্ধায় অ্যাম্বুলেন্সটি হাবিবুর রহমানসহ চারজনকে নিয়ে কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। কুমা’রখালীর লালন সাঁইয়ের ম্যুরালের সামনে বিপরীতমুখী একটি মোটরসাইকের সঙ্গে অ্যাম্বুলেন্সের সং’ঘর্ষ হয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে অ্যাম্বুলেন্সটি লালন ম্যুরালের প্রাচীরে ধাক্কা দিলে দুই গাড়ির ছয়জন আ’হত হন। স্থানীয়রা তাদের উ’দ্ধার করে হাসপাতা’লে নিলে হাবিবুর রহমানকে মৃ’ত ঘোষণা করেন চিকিৎসক।

 

কুমা’রখালী থা’নার ওসি কাম’রুজ্জামান তালুকদার বলেন, কুমা’রখালীর শেষ ও সদর উপজে’লার শুরুর প্রান্তে এ দুর্ঘ’টনা ঘটেছে। আ’হতদের হাসপাতা’লে নেয়া হয়েছে। বিষয়টি সদর থা’না নিয়ন্ত্রণ করছে, লা’শ উ’দ্ধার করে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

 

মাহে রমজানকে বলা হয় মুসলমানদের জন্য নেকি অর্জন করার মৌসুম। মাহে রমজানের প্রধান আমল হলো ফরজ রোজা। রোজা ফার্সি শব্দ, যার অর্থ ‘বিরত থাকা’। আরবিতে বলা হয় সিয়াম, অর্থ ‘বিরত থাকা’, আত্মসংযম করা’ ইত্যাদি। পরিভাষায় সুবহে সাদিক হতে সূর্যাস্ত পর্যন্ত আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে পানাহার, দাম্পত্য মিলন ও রোজা ভঙ্গ হওয়ার সকল বিষয় থেকে বিরত থাকার নামই সিয়াম। আল্লাহ তা’আলা বলেন, হে মুমিনগণ তোমাদের ওপর রোজার বিধান দে;ওয়া হ;য়েছে, যেমন তোমাদের পূর্ববর্তীদের জন্য ও বিধান দেওয়া হয়েছিল। যেন তোমরা মু;ত্তা, কী হতে পারো।

 

(সূরা বাকারা:১৮৩) র;ম;জান মা;স আ;সে মা;নু;ষের জ;ন্য জা;ন্না;তে;র সু;সংবাদ নি;য়ে। তাইতো রাসুল (সা:) বলেন, রমজান মাস যখন আগমন করে তখন জান্নাতের দরজাগুলো খুলে দেওয়া হয়, জাহান্নামের দরজাগুলো বন্ধ করে দেওয়া হয় এবং শয়তানদের শৃংখলাবদ্ধ করা হয়। (নাসায়ী, আল মুসতাদরাক) এই মাস মুমিনের অতীতের গুনাহ সমূহকে মুছে দেয়। রাসুল (সা:) বলেন, যে ব্যক্তি ঈমানের সাথে এবং সওয়াব অর্জনের নিয়তে রমজানের সিয়াম পালন করবে তার পূর্ববর্তী সকল গুনাহ ক্ষমা করা হবে। (বোখারী ও মুসলিম) রমজান মাস সহানুভূতির মাস। রমজান মাস এলে রাসূল (সা:) দরিদ্র ও অসহায় মানুষদের প্রতি দান সদকা করতে উৎসাহিত করেছেন।

 

About admin

Check Also

এক দিনে ১ কোটি লোককে টিকা দিল ভারত

ভারত শুক্রবার একদিনে প্রথমবারের মতো ১০ মিলিয়নের বেশি ভ্যাকসিন দিয়েছে। আজ শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, …

Leave a Reply

Your email address will not be published.