Breaking News

গত ২৪ ঘণ্টায় এক লাফে মৃ’তের সংখ্যা বেড়ে গেল, শনাক্ত বেড়ে দ্বিগুণ!

ঢাকা : প্রাণঘাতী করোনাভাইরাসে আ,ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মৃ,ত্যু হয়েছে ২২৮ জনের। এই নিয়ে দেশে মৃ,ত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৭৪ জনে। এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ২৯১ জন।

 

এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৬১ হাজার ৬৩৫ জনে।গতকালের চেয়ে শনাক্ত বেড়েছে প্রায় দ্বিগুণ। রোবাবর (২৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে শনিবার মৃ,ত্যু হয় ১৯৫ জনের।

 

শনাক্ত হন ৬ হাজার ৭৮০ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মা,রা গেছেন ৮ হাজার ৪৩ জন। এতে বিশ্বজুড়ে মৃ,তের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৬৭ হাজার ৯২৬ জনে।

 

 

 

aro porun:

 

নিট পোশাকশিল্প মালিকদের সংগঠন বিকেএমইএর সভাপতি এ কে এম সেলিম ওসমানের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বর্তমানে আম’রা (সংগঠনের সদস্য) যে কঠিন সময় অ’তিবাহিত করছি, সে বিষয়ে সরকার অবগত। চলতি বিধিনিষেধ শেষ হলে প্রধানমন্ত্রীর কাছে পুনরায় প্রণোদনা চেয়ে আবেদন করা হবে। তার বিশ্বা’স, অ’তীতের মতো ভবিষ্যতেও প্রধানমন্ত্রী সহযোগিতার হাত প্রসারিত করবেন। চিঠির শুরুতে বিকেএমইএর সভাপতি লেখেন, করো’নার বর্তমান ধরনটি মা’রাত্মক। তাই সরকার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে আলোচনা করে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নিয়েছে। শিল্পকারখানাও এর আওতার বাইরে নয়। যদিও সংক্ষিপ্ত আকারে ব্যাংকিং ও আম’দানি-রপ্তানি কার্যক্রমের জন্য বন্দরসংশ্লিষ্ট সেবা প্রতিষ্ঠান খোলা থাকছে। মহামা’রি থেকে দেশের মানুষকে বাঁ’চানোর জন্য আর্থিক ক্ষতি হবে জেনেও বিধিনিষেধ মেনে চলতে হবে। ১৪ দিনের এই বিধিনিষেধে রপ্তানি পরিকল্পনায় ব্যাঘাত ঘটবে তা ঠিক, কিন্তু ভবিষ্যতে করো’নামুক্ত পরিবেশে ব্যবসা করার জন্য এই ত্যাগ স্বীকার করতে হবে। এ সময় তৃতীয় পক্ষের পরাম’র্শ না নিয়ে সরকারের নির্দেশনা অনুযায়ী বিধিনিষেধ মেনে চলতে কারখানার মালিকদের প্রতি অনুরোধ জানান তিনি।

About admin

Check Also

এক দিনে ১ কোটি লোককে টিকা দিল ভারত

ভারত শুক্রবার একদিনে প্রথমবারের মতো ১০ মিলিয়নের বেশি ভ্যাকসিন দিয়েছে। আজ শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, …

Leave a Reply

Your email address will not be published.