Breaking News

গত ২৪ ঘণ্টায় দেশের ১৬ জে’লায় রেকর্ডসংখ্যক মৃ’ত্যু!

দেশে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা বেড়েই চলেছে। শুক্রবার সকল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের ১৬ জে’লায় ১০৪ রানের মৃ’ত্যু হয়েছে।

 

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতা’লের করো’না ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃ’ত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর সাতজন, নাটোরের তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর একজন ও পাবনার একজন রয়েছেন।

 

খুলনায় একদিনে আরও ১১ জন মা’রা গেছেন। চুয়াডাঙ্গায় করো’নায় আ’ক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ছয়জন মা’রা গেছেন। যশোরে গত ২৪ ঘণ্টায় মা’রা গেছেন ১৫ জন। এছাড়া কুষ্টিয়ায় সাতজন, নড়াইলে দুইজন ও সাতক্ষীরায় পাঁচজন মা’রা গেছেন।

 

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করো’নায় মা’রা গেছেন ছয়জন। ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতা’লের করো’না ইউনিটে গত ২৪ ঘণ্টায় নয় জনের মৃ’ত্যু হয়েছে। টাঙ্গাইলে নতুন করে আরও নয়জন করো’নায় প্রা’ণ হারিয়েছেন।

 

এছাড়াও গত ২৪ ঘণ্টায় ঠাকুরগাঁওয়ে চারজন, চট্টগ্রাম একজন ও ফরিদপুরে ছয়জন মা’রা গেছেন।

 

 

 

 

উল্লিখিত নম্বরে ফোন করলেই পাওয়া যাবে জরুরী অক্সিজেন সাপোর্ট দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশনের পেইজে পোস্টে বলা হয়েছে, “জরুরী ভিত্তিতে বিনামূল্যে অক্সিজেন সেবা, দাফন সেবা ও এ্যাম্বুলেন্স সেবা পেতে কল করুন। 018 333 44 074, কেউ অক্সিজেন, এ্যাম্বুলেন্স ও দাফন সেবা থেকে বাদ যাবে না।”

 

সারাদেশেই পাওয়া যাবে দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশনের এই সেবা গুলো, তাদের সাথে যুক্ত হয়ে কাজ করবে মাস্তুল ফাউন্ডেশন। শেয়ারের মাধ্যমে সবার মাঝে বিষয়টি ছড়িয়ে দেওয়ারও আহ্বান জানানো হয়েছে পোস্টের মাধ্যমে।

 

নম্বরটি সংগ্রহে রাখতে অনুরোধ জানিয়েছে বলা হয়েছে, “আপনার একটি শেয়ারে একজন মানুষের জীবন বাঁচতে পারে, নম্বরটি সংগ্রহে রাখুন এবং শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে। সাকিব আল ফাউন্ডেশন এবং মাস্তুল ফাউন্ডেশন যৌথ ভাবে লাশ দাফন, অক্সিজেন সার্ভিস ও এ্যাম্বুলেন্স সার্ভিস দিয়ে আসছে।”

 

গত বছর বাংলাদেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হলে দেশের ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়াতে দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশন চালু করে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যে ফাউন্ডেশনের মাধ্যমে সারাদেশে করোনা ইক্যুইপমেন্ট, খাদ্যসহ বিভিন্ন সহায়তা নিয়ে মানুষের কাছে ছুটে গেছে।

About admin

Check Also

এক দিনে ১ কোটি লোককে টিকা দিল ভারত

ভারত শুক্রবার একদিনে প্রথমবারের মতো ১০ মিলিয়নের বেশি ভ্যাকসিন দিয়েছে। আজ শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, …

Leave a Reply

Your email address will not be published.