Breaking News

ছেলেকে খাবার দিতে গিয়ে সড়কে লা’শ হলেন মা!

চাঁদপুরের কচুয়ায় ছেলেকে দোকানে খাবার দিয়ে বাড়ি ফেরার পথে পি’কআ’পের ধা’ক্কায় রাবেয়া খাতুন (৫৭) নামে এক নারীর মৃ’ত্যু হয়েছে। সোমবার বিকালে হাজীগঞ্জ-গৌরীপুর কচুয়া সড়কের উত্তর ডুমুরিয়ার সিরাজ মিয়ার বাড়িসংলগ্ন মোড়ে এ দুর্ঘ,টনা ঘটে।

 

নি,হত রাবেয়া খাতুন উপজেলার কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া উত্তর পাড়া হাজিবাড়ির আব্দুল সাত্তারের স্ত্রী। তিনি ২ ছেলে ৬ মেয়ের জননী।

 

স্থানীয়ারা জানায়, পি,কআ,প ভ্যা,নটি দ্রু,তগ,তিতে রাস্তা দিয়ে যাচ্ছিল। এ সময় রাবেয়া ছেলের দোকান থেকে রাস্তা পার হতে গেলে পি,কআ,পটি তাকে আ,ঘাত করলে এ দু,র্ঘটনা ঘটে। কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, পি,কআ,পটি জ,ব্দ করেছি। আমরা দু,র্ঘটনার কারণ অনুসন্ধান করছি। দুর্ঘটনার জন্য যদি পি,কআ,প চালকের দো,ষ খুঁ,জে পাওয়া যায় তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

 

করোনাভাইরাস বিশ্বব্যাপী মানুষের সামাজিক ও স্বাভাবিক জীবনে বিশাল প্রভাব ফেলেছে। এমন অবস্থায় মানুষের সুরক্ষার জন্য যশোরসহ সারা দেশে মানুষের চলাচল ও সার্বিক কার্যাবলীতে বিশেষ বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এরকম বৈরী পরিস্থিতিতে ঈদ-উল-আযহা ২১ জুলাই। এমন অবস্থায় ক্রেতা-বিক্রেতাদের কোরবানির পশুহাটে ভিড়ের মধ্যে যাওয়া স্বাস্থ্যঝুঁকি। তাই সেখানে যেন যেতে না হয় সেজন্য যশোর জেলা প্রশাসনের পক্ষ থেকে চালু করা হয়েছে অনলাইন পশুহাট। এখানে ক্রেতা-বিক্রেতারা ঘরে বসেই অনলাইনে কোরবানির পশু পছন্দ ও  কেনা-বেচার কাজ সেরে নিতে পারবেন।

 

অনলাইনে পশু কেনা-বেচার জন্য যশোর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রাণিসম্পদ দপ্তর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় চালু করা হয়েছে www.jashorehat.com (যশোরহাট ডট কম) নামে একটি ওয়েব সাইট এবং ‘অনলাইন পশুর হাট, যশোর’ (https://www.facebook.com/onlineposhurhatjashore) নামে একটি ফেসবুক পেজ।

 

অনলাইনে এই পশু হাট চালুর বিষয়ে আজ সোমবার দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, যশোরের ক্ষুদ্র ও মাঝারি ও বৃহৎ পরিসরে প্রায় ১২ হাজার খামারি গত একবছর ধরে কোরবানিতে বিক্রির উদ্দেশ্যে ৯০ হাজারের বেশি পশু লালন পালন করেছেন।

 

পশুর হাটে উচ্চমাত্রার সংক্রমণ ঝুঁকি থাকায় বিকল্প হিসেবে অনলাইনে পশু ক্রয়-বিক্রয়ের জন্য এই প্লাটফর্ম গড়ে তোলা হয়েছে। জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সহায়তায় এগিয়ে চলছে প্লাটফর্মটি। খামারিরা বিনামূল্যে এই সাইট এবং ফেজবুক পেজে তাদের পশুর বিজ্ঞাপন দিতে পারবেন।

 

তিনি আরো বলেন, ইতিমধ্যে ওয়েবসাইটে খামারিরা ১ হাজার ২৬৮টি কোরবানির পশুর ছবি আপলোড করেছেন। ক্রেতারা তাদের পছন্দমতো পশু এই ডিজটাল হাট থেকে কিনতে পারবেন। এখানে সেইসব পশুর ছবি, ওজন এবং দাম দেওয়া আছে। একইসাথে খামারির নাম ঠিকানা ও মোবাইল ফোন নাম্বার লিপিবদ্ধ করা হয়েছে। ক্রেতাদের সুবিধায় ইউনিয়নভিত্তিক তথ্য আপলোড করা হয়েছে। এতে ক্রেতারা চাইলে ইউনিয়নভিত্তিক খামারিদের কাছ থেকে পশু ক্রয় করতে পারবেন।

About admin

Check Also

র‍্যাবের অভিযানে প্রায় ৫০০ দালালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ

সারা দেশে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়, পাসপোর্ট অফিস ও হাসপাতালে দালালদের ধরতে একযোগে অভিযান …

Leave a Reply

Your email address will not be published.