Breaking News

তালেবান ইস্যুতে যা বললেন মোদি!

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তানের শাসন ক্ষমতা নিয়েছে তালেবান। এরই মধ্যে আফগানিস্তানের দুইটি ভারতীয় দূতাবাসে হামলা চালিয়েছে তালেবান, সেই সাথে দুইটি গাড়িও নিয়ে গেছে। শুক্রবারের এই ঘটনার পর মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

টুইট বার্তায় মোদি জানান, ‘হিংস্রতা দিয়ে স্থাপিত শাসন কখনো বেশিদিন টেকে না। সন্ত্রাস আর আতঙ্ক দিয়ে যার শুরু হয়, তার স্থায়ীত্ব অনেক কম।’

 

কয়েকদিন আগেই আফগানিস্তানে ভারতীয় দূতাবাসগুলোর কোনো ক্ষতি করা হবে না বলে তালেবানের কাতার অফিস থেকে আশ্বস্ত করা হয়েছিল। দূতাবাস খালি না করার জন্য ভারতের কাছে আহ্বান জানিয়েছিল তালেবান।একদিন আগেই কাতার থেকে তালেবানের রাজনৈতিক শাখার প্রধান আব্বাস স্তানিকজাই বার্তা দিয়েছিলেন যে, ভারত দূতাবাস খালি করে দিক, তা চান না তারা। কিন্তু  এর উল্টোটা ঘটল।

 

যদিও চলতি সপ্তাহের শুরুতেই দু’-দু’টি বিমান পাঠিয়ে কাবুল থেকে দূতাবাসের কর্মীদের সরিয়ে আনে দিল্লি। তবে এখনও এক হাজারের বেশি ভারতীয় আফগানিস্তানের বিভিন্ন জায়গায় আটকে রয়েছেন বলে খবর পাওয়া গেছে।

About admin

Check Also

তুরস্ক এখনও কাবুলের দায়িত্ব নিতে প্রস্তুতঃ এরদোয়ান

কাবুল বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব নিতে তুরস্ক এখনও প্রস্তুত বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান। …

Leave a Reply

Your email address will not be published.