Breaking News

‘বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি না হলে জাতির পিতার ঋণ শোধ হবে না’

শোকাবহ আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসের বিভিন্ন দিক নিয়ে এক ভার্চুয়াল ওয়েবিনার করেছে ওয়ান বাংলাদেশের ময়মনসিংহ জেলা কমিটি। শুক্রবার (২০ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে ‘শোকাবহ আগস্ট: বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক ওই ওয়েবিনার আয়োজন করা হয়।

 

ভার্চুয়াল ওয়েবিনারে ওয়ান বাংলাদেশের ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সাখাওয়াত হোসেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন, ওয়ান বাংলাদেশের সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মো. রশীদুল হাসান।

 

অনুষ্ঠানের সঞ্চালনা করেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস। অনুষ্ঠানটি হোস্ট করেছেন ওয়ান বাংলাদেশ, ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক  প্রফেসর ড. মো. আজহারুল ইসলাম।

 

প্রফেসর ড. সৈয়দ সাখাওয়াত হোসেন বলেন, বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে মৃ,ত্যুদ,ণ্ড দিতে না পারলে জাতির পিতার ঋণ শোধ হবে না। শুধু আগস্ট মাসই নয় জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে একটি রোডম্যাপ তৈরি করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

 

প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন বলেন, দেশের স্বাধীনতাবিরোধী একটি গোষ্ঠী প্রায় দুই দশক ধরে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু নিয়ে ইতিহাস বিকৃতি করেছে। আমাদের নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ নিয়ে দীর্ঘদিন ধরে তারা ভুল বার্তা দিয়ে এসেছে। মুক্তিযুদ্ধ পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দেওয়ার জন্য শুধু আগস্ট মাস নয় বরং সারা বছর ধরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তা পৌঁছে দিতে হবে।

About admin

Check Also

‘আখ উৎপাদন এবং মাড়াইয়ে আধুনিক প্রযুক্তির ব্যবহার করতে হবে’

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশে আখ উৎপাদন এবং মাড়াই বা চিনিকল-দুই জায়গাতেই আধুনিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *