Breaking News

বাড়ি ফিরছে মানুষ, ট্রেনের ছাদে তিল ধারণের জায়গা নেই!

আগামী বুধবার সারাদেশে পালিত হবে পবিত্র ঈদুল আজহা। চলমান লকডাউনের মধ্যে এই ঈদ পালন করে বাড়ির দিকে ছুটছে মানুষ। সড়ক পথ জলপথ, ট্রেনপথে এখন মানুষ শুধু থিকথিক করছে। এদিকে, ট্রেনে লকডাউন শিথিল করে এক সপ্তাহের জন্য ট্রেন চালু করায় মানূষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

 

সরেজমিনে গিয়ে আন্তঃনগর ট্রেনগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চললেও শেষ পর্যন্ত তা আর ভয়ে উঠছে না। বাড়িগামী জনস্রোতকে কোনোভাবেই থামানো যাচ্ছে না। ঈদে বাড়ি যেতে হবে যেভাবে, যেমন করেই হোক। আর তাই মানুষ কোনো বাধাই মানছে না। লোকাল ও মেইল ট্রেনগুলোর ছাদে উঠে পড়ছে মানুষ। ফলে শুধু স্বাস্থবিধিই ঝুঁকিতে নয়, রোদ বৃষ্টিতে এই বাড়ি যাত্রাও ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে।

 

সোমবার বিকেলে রাজধানীর অদূরে জয়দেবপুর জংশনে গিয়ে দেখা যায় ট্রেন ভর্তি মানুষজন। কোনো স্বাস্থবিধিই মানছেন না। উঠে পড়ছেন ছাদে। ময়মন সিংহগামী একটি মেইল ট্রেন এসে থামতেই তাতে লোকোজন উঠে পড়ল। ভেতরে যাওয়ার যাওয়ার জায়গা নেই, উঠে পড়েছেন ছাদে। ছাদে তিল ধারনের জায়গা নেই; চলে যাচ্ছেন লোকোমেটিভে। এভাবেই চলছে ঈদ যাত্রা।

 

এদিকে প্রত্যক্ষদর্শীরা বলছেন, দেশে করোনা সংক্রমণ শুরু হবার পর প্রথম এভাবে ছাদে ঈদ যাত্রা দেখা গেল। অর্থাৎ গত এক বছরের বেশি সময় ধরে এমন ঈদ যাত্রা দেখা যায়নি।

 

এদিকে, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ‘শিল্পকলকারখানা বন্ধ রেখে সবচেয়ে কঠোর একটা লকডাউন হতে যাচ্ছে। ঈদের পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট বিধিনিষেধ কঠোর হবে এ জন্য যে সবকিছুই বন্ধ থাকবে তখন। এটা হলে আমার মনে হয় কোভিড পরিস্থিতি ভালো নিয়ন্ত্রণে আসবে।’

 

 

 

aro porun:-

আসন্ন ঈদুল আজহায় প্রযোজনা প্রতিষ্ঠান ‘ক্লাব ইলেভেন’ থেকে প্রকাশ পাচ্ছে এই সময়ের আলোচিত নির্মাতাদের নির্দেশনায় জনপ্রিয় তারকা শিল্পীদের অভিনীত  তিনটি নাটক।

এই তিনটি নাটকের মধ্যে নির্মাতা কাজল আরেফিন অমি নির্মাণ করেছেন- ‘আপন’ এবং ‘অদ-ভূত’ শিরোনামের দুটি নাটক। নাটক দুটি রচনাও করছেন তিনি।  মাবরুর রশীদ বান্নাহ নির্মাণ করেছেন ‘মায়ের ডাক’ শিরোনামের একটি নাটক। এই নাটকের গল্প লিখেছেন আকবর হায়দার মুন্না।

 

পারিবারিক গল্পে নির্মিত ‘আপন’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- তারিক আনাম খান, আরফান নিশো, মুনিরা মিঠু, শামীমা নাজনীন, তাসনিয়া ফারিন, জিয়াউল হক পলাশ, সুমন পাটোয়ারীসহ আরও অনেকে।

 

ভৌতিক-কমেডি গল্পে ‘অদ-ভূত’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- সাবিলা নূর, জিয়াউল হক পলাশ, চাষী আলম, শরাফ আহমেদ জীবন, সুমন পাটোয়ারী, পাভেল, আব্দুল্লাহ রানাসহ আরও অনেকে।

পারিবারিক বন্ধনে, মায়ার আঁচলে বেঁধে রাখার গল্পে নির্মিত ‘মায়ের ডাক’ নাটকে পরিচালক বান্নাহ বসিয়েছেন তারার হাট। যেখানে অভিনয় করেছেন অভিনেত্রী- দিলারা জামান, তাহসান খান, মম, তৌসিফ, জোভান, ফারিণ, কেয়া পায়েল ও শাহেদ আলীসহ আরও একঝাক তারকা।

 

মানুষের জীবনে ঘটে যাওয়া প্রেম-বিরহ, প্রাপ্তি-অপ্রাপ্তি, মায়া-মমতা, দায়িত্ব এবং দায়বদ্ধতার  মিশেলে নির্মিত হয়েছে এই নাটকগুলো এমনটাই জানালেন ক্লাব ইলেভেনের কর্ণধার আকবর হায়দার মুন্না। তিনি আশা করছেন নাটক গুলো দর্শকের হৃদয় ছুঁয়ে যাবে।

About admin

Check Also

চালক প্রাণ দিয়েও ডাকাতদের কবল থেকে রক্ষা করতে পারলেন না বাস

গাইবান্ধা জেলার সীমানা চম্পাগঞ্জ এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে হানিফ পরিবহনের একটি নৈশকোচে ডাকাতি সংঘটিত হয়েছে। এ …

Leave a Reply

Your email address will not be published.