Breaking News

‘বিশ্বের ১৯৫টি দেশের মধ্যে সেরা ২০ এ বাংলাদেশ’

করোনা মোকাবেলায় বিশ্বের ১৯৫টি দেশের মধ্যে সেরা ২০ এ বাংলাদেশের অবস্থান বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। গত শনিবার বিকালে রাজধানীর একটি হোটেলে কারুশিল্পী সায়মন ইমরান হায়দারের একক শিল্পকর্ম ‘লার্জেস্ট এনভেলাপ মোজাইক ফ্ল্যাগ’ বা খাম দিয়ে তৈরি সর্ববৃহৎ পতাকার বিশ্ব রেকর্ড অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

 

‘দুর্নিবার বাংলাদেশ’ শিরোনাম অনুষ্ঠানে তিনি আরো বলেন, এ প্রচেষ্টা ও অর্জন দেশবাসীকে আনন্দিত করার পাশাপাশি বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করবে।

 

শিল্পী সায়মন জানান, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নেওয়া ২৪০ বর্গমিটার আয়তনের এই পতাকাটি প্রায় ১৬ হাজার লাল-সবুজ খাম দিয়ে তৈরি করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, তরুণ উদ্যোক্তারা এই প্রজন্মকে প্রতিনিধিত্ব করে। তাদের একজন সায়মন ইমরান হায়দার।

 

শিল্পী সায়মন বলেন, আমাদের লক্ষ্য ছিল এমন কিছু করা যাতে রেকর্ডটা দীর্ঘমেয়াদে থাকে। তাই আমি এটি নিয়ে প্রায় তিন বছর ধরে কাজ করছিলাম। আমি আমার সর্বোচ্চ প্রচেষ্টা এখানে দিয়েছি। আমি সবার কাছ থেকেই সহযোগিতা পেয়েছি।

 

 

aro porun:

ইস’লামী শরিয়তে বিয়ের সময় পাত্রীর পক্ষ থেকে পাত্রের কাছে তার সামর’্থ্য অনুসারে দেনমোহর দাবি করা হয় যা বাসর রাতের আগে পরিশোধ করে দেয়া বাধ্যতামূলক।পাত্রের পক্ষ থেকে কিছু আ’দায় করার অনুমতি নেই। যদিও বর্তমানে বরপক্ষ কনেপক্ষ থেকে মোটা অংকের টাকা, আসবাবপত্র, বিলাসবহুল সামগ্রী দাবি করে।

 

অন্যদিকে, কনেপক্ষ থেকেও বিশাল অংকের দেনমোহর দাবি করা হয় যা পরিশোধ করা পাত্রের পক্ষে অ’সম্ভব হয়ে ওঠে। এমন পরিস্থিতিতে ইয়াসরা-হাদির এমন অ’ভিনব বিয়ে প্রশংসাযোগ্য। অ’তি অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিয়ের অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়।

 

ইয়াসরা বলেন, নামাজ শুধু আল্লাহর সন্তুষ্টির জন্য। নামাজ আমা’দের পাপ কাজ থেকে বাঁ’চায়। এ জন্য আমি আমা’র স্বামীর কাছ থেকে পাঁচ ওয়াক্ত নামাজের প্রতিশ্রুতি চেয়েছি।

 

 

স্বপন মিয়া বলেন, ‘ভোরে গ্রামের বাড়িতে থাকা অবস্থায় লাকী’র প্রসব ব্যথা শুরু হয়। পরে সিএনজিতে ময়মনসিংহ চুরখাই কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতা’লে গাইনী ওয়ার্ডে নেয়ার ঘণ্টাখানেক পর প্রথমে দুই ছে’লে ও সবশেষে একটি কন্যা সন্তান প্রসব করে সে। ১৫ মিনিটের ব্যবধানে তাদের জন্ম হয়।’

About admin

Check Also

এক দিনে ১ কোটি লোককে টিকা দিল ভারত

ভারত শুক্রবার একদিনে প্রথমবারের মতো ১০ মিলিয়নের বেশি ভ্যাকসিন দিয়েছে। আজ শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, …

Leave a Reply

Your email address will not be published.