Breaking News

ভা’রতীয় মু’সলিম’দের প্রধান নেতা নির্বাচিত হলেন মা’ওলানা আরশাদ মাদানি

সর্ব-ভা’রতীয় মু’সলিম’দের প্রধান হিসেবে ‘ই’মা’রাত-ই- শরইয়্যাহ’-এর আমির-উল-হিন্দ নির্বাচিত হয়েছেন মা’ওলানা আরশাদ মাদানি। শনিবার (৩ জুলাই) দিল্লিতে অনুষ্ঠিত জমিয়তে উলামায়ে হিন্দের সভায় দেশের বিশিষ্ট আলেম ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সম’র্থনে পঞ্চ’ম আমিরুল হিন্দ হিসেবে তিনি নির্বাচিত হন।

 

এর আগে চতুর্থ আমিরুল হিন্দ হিসেবে ছিলেন মা’ওলানা কারি মুহাম্ম’দ সালমান মনসুরপুরি (রহ.)। গত ২১ মে তাঁর মৃ’ত্যুর পর সম্মানজনক এই পদটি শূণ্য হয়ে পড়ে। গুরুত্বপূর্ণ ধ’র্মীয় সিদ্ধান্ত গ্রহণের এই পদে মা’ওলানা আরশাদ মাদানিকে আমিরুল হিন্দ হিসেবে নির্বাচন করা হয়। আর উসমান মনসুরপুরির বড় ছে’লে মা’ওলানা সাইয়েদ সালমান মনসুরপুরিকে নায়েব আমির-উল-হিন্দ নির্বাচন করা হয়েছে।

 

১৯৮৬ সালে ভা’রতের সামাজিক প্রতিষ্ঠান শরিয়তে হিন্দ গঠিত হয়। প্রথম আমিরুল হিন্দ হিসেবে ছিলেন মা’ওলানা হাবিবুর রহমান আজমি। ১৯৯২ সালে মা’ওলানা আসআদ মাদানি দ্বিতীয় আমির হন। ২০০৬ সাল থেকে দারুল উলুম দেওবন্দের মহাপরিচালক মা’ওলানা মা’রগুবুর রহমান তৃতীয় আমির হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১১ সাল থেকে মা’ওলানা উসমান মানসুরপুরি চতুর্থ আমির হিসেবে দায়িত্ব পালন করেন।

 

 

 

করোনা মহামারিতে প্রতিদিনই মৃত্যু হচ্ছে অসংখ্য মানুষের, মৃত্যুর সাথে লড়াই করছে এমন মানুষের সংখ্যাটাও মোটেও কম নয়। করোনা আক্রান্ত রোগীর জীবন মরণের সন্ধিক্ষণে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে অক্সিজেন, ভারতে ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পরে অক্সিজেনের সংকটে হাহাকার লক্ষ্য করা গেছে।

 

বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে ভারতীয় ভ্যারিয়েন্ট বা ডেল্টা ভ্যারিয়েন্ট, ক্রমেই ভয়ংকর রূপ ধারণ করছে এটি। সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিষয় হলো এই ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে শহর, গ্রাম সর্বত্রই। অক্সিজেন সংকট এখনো সেভাবে দেখা দেয়নি, সেটা অবশ্যই স্বস্তির কথা; কিন্তু পরিস্থিতি যে কোন মুহুর্তেই খারাপ হতে পারে।

 

এমন প্রেক্ষাপটে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে অক্সিজেন, জরুরি প্রয়োজনে সেই অক্সিজেন বিনামূল্যে দেওয়ার ঘোষণা দিয়েছে দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশন। ফোন করলেই জরুরী ভিত্তিতে পাওয়া যায় যাবে অক্সিজেন সেবা, দাফন সেবা ও অ্যাম্বুলেন্স সেবা, এক ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়েছে ফাউন্ডেশনটি।

About admin

Check Also

তালেবান ইস্যুতে যা বললেন মোদি!

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তানের শাসন ক্ষমতা নিয়েছে তালেবান। এরই মধ্যে আফগানিস্তানের দুইটি ভারতীয় দূতাবাসে …

Leave a Reply

Your email address will not be published.