Breaking News

ভুল চিকিৎসায় বৃদ্ধার মৃ’ত্যুর অ’ভিযো’গ, হাসপাতাল ভা’ঙচুর…

ঢাকার কেরানীগঞ্জে ভুল চিকিৎসায় শেফালী বেগম (৫০) নামে এক বৃদ্ধার মৃ,ত্যুর অ,ভিযো,গ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার (১২ জুলাই) রাত ৮টার দিকে কেরানীগঞ্জের মডেল থানাধীন শহীদ নগর এলাকায় অবস্থিত আল বারাকা মডেল হাসপাতাল ভা,ঙচুর করেছে নি,হতের স্বজনেরা।

 

নি,হতের মেয়ে পিংকি বলেন, আমার মায়ের হাতে টিউমার হয়েছিল। অপারেশনের জন্য গত শনিবার আল বারকা মডেল হাসপাতালে ভর্তি করি। এখানে অপারেশনের পর রোগীর অবস্থা আ,শঙ্কাজনক হলে হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের না জানিয়ে অ্যাম্বুল্যান্সে করে রোগীকে ঢাকার মিটফোর্ড হাসপাতালে ভর্তি করে। সেখানে গত রবিবার আমার মা চিকিৎসাধীন অবস্থায় মা,রা যায়। পরে জানতে পারি অজ্ঞা,ন করার ভু,ল ও,ষুধ দেওয়ায় আমার মা মা,রা গেছে। আমার সুস্থ মাকে তারা চিকিৎসার নামে হ,ত্যা করল। আমরা এ হ,ত্যাকা,ণ্ডের বিচার চাই।

 

স্থানীয় বাসিন্দা আক্তারুজ্জামান জানান, এ হাসপাতালটি এর আগেও বেশ কয়েকবার ম্যাজিস্ট্রেট সিলগালা করেছিল। টাকার জোড়ে হাসপাতালের মালিক সোলায়মান জামান পুনরায় হাসপাতাল চালু করে চিকিৎসার নামে হাসপাতালটিকে মানুষ মা,রার কা,রখানা বা,নিয়েছে। এলাকাবাসী হিসাবে আমরা চাই এ হাসপাতালটি চি,রতরে ব,ন্ধ করে দেওয়া হোক।

 

হাসপাতালের মালিক ও রোহিতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলায়মান জামান বলেন, রোগী মা,রা গেছে মিটফোর্ড সরকারি হাসপাতালে, অথচ রোগীর লোকজন আমার হাসপাতাল ভা,ঙচুর করেছে। ঘটনাটি স,ম্পূর্ণরূ,পে রা,জনৈ,তিকভাবে উ,দ্দেশ্যপ্র,ণোদিত। আমার প্র,তিপক্ষ আমার বি,রুদ্ধে উ,স্কানি দিয়ে এ ধরনের ঘটনা ঘটিয়েছে। আমি এ ঘটনায় মামলা দায়ের করব।

 

কেরানীগঞ্জের মডেল থানার পরিদর্শক (তদন্ত) কাজী রমজানুল হক বলেন, ভা,ঙচুরের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। পরিস্থিতি আ,পতত স্বাভাবিক রয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

অবিশ্বস্য হলেও সত্যে। আজ থেকে ১৫০০ বছর পূর্বে যে গাছটির নিচে মহানবী (সা) বিশ্রাম নিয়েছিলেন জর্ডানের মূরুভূমির অভ্যন্তরে সাফাঈ এলাকায় সেই গাছটি আজো দাঁড়িয়ে আছে। ইংরেজিতে এ গাছকে বলা হয় The Blessed Tree. জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ সর্বপ্রথম এই স্থানটিকে পবিত্র স্থান হিসেবে ঘোষণা দেন।

 

পৃথিবীতে এত পুরনো কোনো গাছ এখনো বেঁচে আছে তা বিশ্বাসযোগ্য না হলেও সত্যি। মরুভূমির রুক্ষ পরিবেশের কারণে জন্ম থেকেই গাছটি ছিল পাতাহীন শুকনো কিন্তু একসময় আল্লাহর হুকুমে গাছটি সবুজ পাতায় ভরে উঠে এবং আজ পর্যন্ত গাছটি সবুজ শ্যামল অবস্থায় দাঁড়িয়ে আছে।

 

অবিশ্বাস্য এই গাছটি জর্ডানের মরুভূমির অভ্যন্তরে সাফাঈ এলাকায় দণ্ডায়মান। জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ সর্বপ্রথম এই স্থানটিকে পবিত্র স্থান হিসেবে ঘোষণা দেন।

৫৮২ খ্রিস্টাব্দে সর্বশ্রেষ্ঠ মানব হযরত মোহাম্মদ (সা.)-এর বয়স তখন ১২ বছর, তিনি তার চাচা আবু তালিবের সঙ্গে বাণিজ্য উপলক্ষে মক্কা থেকে তৎকালীন শাম বা সিরিয়ার উদ্দেশ্যে যাত্রা করেন।

যাত্রাপথে তারা সিরিয়ার অদূরে জর্ডানে এসে উপস্থিত হন। জর্ডানের সেই এলাকাটি ছিল শত শত মাইলব্যাপী বিস্তৃত উত্তপ্ত বালুকাময় এক মরুভূমি। মোহাম্মদ (সা.) এবং তার চাচা আবু তালিব মরুভূমি পাড়ি দেয়ার সময় ক্লান্ত হয়ে পড়েন।

 

তখন তারা একটু বিশ্রামের জায়গা খুঁজছিলেন। কিন্তু আশপাশে তারা কোনো বসার জায়গা খুঁজে পাচ্ছিলেন না। চারদিকে যত দূর চোখ যায় কোনো বৃক্ষরাজির সন্ধান পাচ্ছিলেন না।

 

About admin

Check Also

চালক প্রাণ দিয়েও ডাকাতদের কবল থেকে রক্ষা করতে পারলেন না বাস

গাইবান্ধা জেলার সীমানা চম্পাগঞ্জ এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে হানিফ পরিবহনের একটি নৈশকোচে ডাকাতি সংঘটিত হয়েছে। এ …

Leave a Reply

Your email address will not be published.