Breaking News

মাঝ সমুদ্রে দাউ দাউ করে জ্বলছে আগুন!

সমুদ্রের মাঝখানে দাউ দাউ করে জ্বলছে আগুন। গোলাকার এলাকা জুড়ে জ্বলতে থাকা সেই আগুন নেভানোর চেষ্টা করছে বেশ কয়েকটি ছোট ছোট জাহাজ। এ রকমই একটি ভিডিও শুক্রবার থেকে ছড়িয়ে পড়েছে নেটপাড়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। নীলচে পানির ওপর কমলা রঙের আগুনের দৃশ্য এখন ভাইরাল।

 

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, শুক্রবার এই আগুন লেগেছিল মেক্সিকো উপসাগরে। সেখানকার ইউকাটান উপদ্বীপ এলাকার কাছেই লেগেছিল এই আগুন। মেক্সিকোর জাতীয় তেল উত্তোলন সংস্থা পেমেক্স জানিয়েছে, সমুদ্রের নিচে থাকা পাইপলাইনের গ্যাস লিক করাতেই লেগেছিল এই আগুন। পাঁচ ঘণ্টারও বেশি সময়ের চেষ্টার পর এই আগুন নেভানো সম্ভব হয়েছে বলে জানিয়েছে পেমেক্স।

 

সমুদ্রের তলায় থাকা এই পাইপলাইন সে দেশের দু’টি গুরুত্বপূর্ণ কেন্দ্রের সংযোগ করে বলে জানিয়েছে পেমেক্স। যদিও এই ঘটনার জেরে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এই আগুনের জেরে ওই প্রকল্পের কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে ওই তেল সংস্থা। তবে কেন এই আগুন লাগল তা নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে ওই সংস্থা।

 

সূত্র: আনন্দবাজার।

 

 

 

 

খুব শিগগিরি টলিউডে পা রাখতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রাশিদ মিথিলা। শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন টলিউড নির্মাতা রাজর্ষি দে। সেই সিনেমায় অভিনয় করবেন মিথিলা। রাজর্ষির পরিচালনায় এই সিনেমায় পা রাখতে চলেছেন মিথিলা।

 

মিথিলা যে চরিত্রে অভিনয় করছেন সেই চরিত্রে আগে অর্পিতা চট্টোপাধ্যায়ের অভিনয় করার কথা ছিল। অজ্ঞাত কারণে তিনি সরে যাওয়ায় সেই চরিত্রে সম্ভবত অভিনয় করবেন মিথিলা। রাজর্ষি মানেই তারকাখচিত ছবি। ‘আবার কাঞ্চনজঙ্ঘা’-র বেশির ভাগ অভিনেতা এই ছবিতেও অভিনয় করবেন।  থাকবেন কমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, গৌরব চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, সৌরভ দাস, অনিন্দ্য চট্টোপাধ্যায়, সায়ন্তনী গুহঠাকুরতা, সুদীপ্তা বন্দ্যোপাধ্যায় প্রমুখ। সিনোমার বড় অংশের শ্যুটিং কলকাতাতেই হবে বলে জানা গিয়েছে।

About admin

Check Also

তালেবান ইস্যুতে যা বললেন মোদি!

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তানের শাসন ক্ষমতা নিয়েছে তালেবান। এরই মধ্যে আফগানিস্তানের দুইটি ভারতীয় দূতাবাসে …

Leave a Reply

Your email address will not be published.