Breaking News

মাশরাফিকে ছাড়িয়ে সর্বোচ্চ উইকেটশিকারী এখন সাকিব

অনানুষ্ঠানিকভাবে ক্রিকেট ছাড়ার পরেও ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারী ছিলেন মাশরাফি বিন মুর্তজা। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বীতায় ছিলেন সাকিব আল হাসান। ম্যাশকে ছাড়িয়ে যেতে আর একটি উইকেট প্রয়োজন ছিল সাকিবের। আজ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্রেন্ডন টেইলরকে ফিরিয়ে সাকিব ছাড়িয়ে গেলেন ম্যাশকে। এখন তিনি তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী।

 

ওয়ানডেতে ২১৮ ম্যাচের ২১০ ইনিংসে মাশরাফির উইকেটসংখ্যা ছিল ২৬৯টি। ক্যারিয়ারে মাশরাফি সব মিলিয়ে ২৭০টি উইকেট পেলেও এর মধ্যে একটি উইকেট তিনি পেয়েছিলেন এশিয়া একাদশের হয়ে। ম্যাশকে ছাড়িয়ে যেতে ৫ ম্যাচ কম লেগেছে সাকিবের। তৃতীয় স্থানে থাকা সাবেক স্পিনার এবং জাতীয় দলের বর্তমান নির্বাচক আব্দুর রাজ্জাকের শিকার সংখ্যা ১৫২ ইনিংসে ২০৭টি। এছাড়া রুবেল হোসেন (১২৯), মুস্তাফিজুর রহমান (১২৪) ও মোহাম্মদ রফিক (১১৯) তিন অংকের শিকার ধরেছেন।

 

আজ জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবের শিকার ৫ উইকেট। এই নিয়ে ওয়ানডেতে তৃতীয়বারের মতো ৫ উইকেট পেলেন সাকিব। এই ফরম্যাটে তার মোট উইকেটসংখ্যা এখন ২৭৪টি। টেস্ট ও টি-টোয়েন্টিতে আগে থেকেই বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডও সাকিবের দখলে। সাদা পোশাকে সাকিবের শিকার ২১৫ এবং ক্রিকেটের ছোট ফরম্যাটে তিনি ৯২ উইকেট নিয়েছেন। টেস্টে সাকিবের প্রতিদ্বন্দ্বী তাইজুল ইসলাম (১৩৪ উইকেট) আর টি-টোয়েন্টিতে দ্বিতীয় স্থানে আছেন মুস্তাফিজুর রহমান (৫৮ উইকেট)।

 

 

 

 

ইয়াসিন আরাফাত অপু ওরফে অপু ভাই। নোয়াখালীর সোনাইমুড়িতে বাড়ি। সেখান থেকে লাইকি অ্যাপের মাধ্যমে সারা দেশের একটি প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে ওঠে এই কিশোর। সোশ্যাল মিডিয়া লাইকিতে রঙিন চুলে ছোট ভিডিও করে বেশ পরিচিতি লাভ করেন ‘অপু ভাই’। লাইকি অ্যাপে তাকে অনুসরণ করে প্রায় ১০ লাখ। ইনস্টাগ্রামেও তার অনুসারী ছিল।

 

সেই অপু ভাইকে এবার প্রায় দুই ঘণ্টাব্যাপী একটি ওয়েব ফিল্মের একটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ইতোমধ্যে সোশ্যাল প্ল্যাটফরমে ওয়েব ফিল্ম ‘ইউটিউমার’ ট্রেলার প্রকাশ করা হয়েছে। এই ট্রেলারে অপু ভাইকে দেখা গেছে। বিষয়টি নিয়ে কালের কণ্ঠের পক্ষ থেকে বিষদে জানতে চাওয়া হয় নির্মাতা আদনান আল রাজীবের নিকট। তিনি বিষদ কেন সামান্যও বলতে চান না অপু ভাই সম্পর্কে।

 

আদনান আল রাজীব কালের কণ্ঠকে বলেন, ‘এটার জন্য আসলে ফিল্ম দেখতে হবে। এখন তো বলা যাবে না। তবে এটা বলতে পারি, সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফরম যেখানে যে কেউ যখন তখন উঠে যেতে পারে, আবার নেমে যেতে পারে। মানে জায়গাটা ধরে রাখা কঠিন। যারা মেধাবী তারা পারবে। আর যাদের মেধা নেই তারা পড়ে যাবে। এমন একটি গল্পই বলতে চেয়েছি।’

About admin

Check Also

কোয়ার্টার ফাইনালে দেখা হতে পারে ব্রাজিল-আর্জেন্টিনার?

জাপানের রাজধানী টোকিওতে চলছে অলিম্পিক প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতার ফুটবল ইভেন্টে খেলছে ব্রাজিল-আর্জেন্টিনা-জার্মানির মতো দলগুলো। প্রতিযোগিতার …

Leave a Reply

Your email address will not be published.