Breaking News

‘শাটডাউন’ নয়, সারা দেশে কঠোর লকডাউনের ঘোষণা

আগামী ২৮ জুন থেকে সারা দেশে এক সপ্তাহের কঠোর লকডাউন জারি থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

 

শুক্রবার রাতে তিনি গণমাধ্যমকে এমনটা জানান।

 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে কাজ করবে পুলিশ, বিজিবি এবং মোতায়েন থাকবে সেনাবাহিনী।  আগামীকাল প্রজ্ঞাপন জারি। এক সপ্তাহ পর পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

 

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) কভিড-১৯ কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সারা দেশে ১৪ দিনের ‘শাটডাউন’ এর সুপারিশ করা হয়।

 

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘শাটডাউন’ নয়, এটি ‘বিধিনিষেধ’ হিসেবেই বাস্তবায়ন করা হবে। যেটাই বলেন না কেন, এটি কঠোর বিধিনিষেধ। আমাদের দেশের প্রেক্ষাপট অনুযায়ী আমরা এটি বলতে পারি।

আরও পড়ুন:

লকডাউনে মাঠে থাকতে পারে সেনাবাহিনী লকডাউন চললেও জারি থাকবে জরুরি পরিষেবা। জরুরি পণ্যবাহী ব্যতীত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। মোতায়েন থাকবে সেনাবাহিনী ও বিজিবি।

 

অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন শুধু চলাচল করতে পারবে। গণমাধ্যম এর আওতা বহির্ভূত থাকবে।

 

আজ শুক্রবার রাতে এসব তথ্য জানিয়ে সুরথ কুমার সরকার আরও বলেন, এ বিষয়ে আরও বিস্তারিত আদেশ আগামীকাল শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে।

 

 

About admin

Check Also

র‍্যাবের অভিযানে প্রায় ৫০০ দালালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ

সারা দেশে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়, পাসপোর্ট অফিস ও হাসপাতালে দালালদের ধরতে একযোগে অভিযান …

Leave a Reply

Your email address will not be published.