Breaking News

শেখ হাসিনার জীবন ও কর্ম হতে শিক্ষাগ্রহণ করতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সভাপতি মো. ফরিদুল হক খান বলেছেন, নৈতিকতা ও আদর্শ নিয়ে সংগঠন করতে পারলে মানুষের ভালোবাসা অর্জন করা যায়। এর সফল দৃষ্টান্ত হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার বিকেলে গোয়ালের চর ইউনিয়নের ঐতিহাসিক দুলালখান চত্বরে (ইসলামপুর, জামালপুর) বাংলাদেশ ছাত্রলীগ ৯নং গোয়ালের চর ইউনিয়ন শাখা’র বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নৈতিকতা ও আদর্শ নিয়ে সংগঠন করেছিলেন বলেই মানুষের অকুণ্ঠ ভালোবাসা পেয়েছিলেন। তিনি ছাত্রলীগ প্রতিষ্ঠা করে দেশের ছাত্র-যুব সমাজের মাঝে নৈতিকতা ও আদর্শ নির্ভর রাজনীতির বীজ বপন করেছিলেন। জনগণের মাঝে স্বাধীনতার স্বপ্ন বুনেছিলেন। পর্যায়ক্রমে বাঙালি জাতিকে তিনি স্বাধীনতা উপহার দিয়েছিলেন। তাই ছাত্রলীগের নেতা-কর্মীসহ এদেশের তরুণ, ছাত্র, যুব সমাজকে দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম হতে শিক্ষা নিয়ে নৈতিকতা ও আদর্শ নির্ভর রাজনীতি করতে হবে।

 

প্রতিমন্ত্রী আরো বলেন, মানুষের সেবা করার মহান লক্ষ্যে রাজনৈতিক সংগঠন করতে হবে। বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস এদেশের মানুষের কল্যাণে নিবেদিত সংগ্রামের ইতিহাস। বঙ্গবন্ধু হাতে গড়া এ সংগঠনের কর্মীরা নিজেদের দেশপ্রেম, শিক্ষা, চারিত্রিক উতকর্ষ, বিনয় আর আদর্শ দিয়ে এদেশের মানুষকে সেবা করে যাবে। তবেই রাজনীতি করার লক্ষ্য সাধিত হবে।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি ইসলামপুর (জামালপুর) উপজেলার মানুষের উন্নয়নে স্কুল, কলেজ, মাদরাসা, নানবিধ শিক্ষাপ্রতিষ্ঠান, বিদ্যুৎ, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট করে দিয়েছেন। এ অঞ্চলের মানুষ জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের সুফল ভোগ করছে। শুধু তাই নয় তিনি সারা দেশে প্রায় ৯ হাজার কোটি টাকা ব্যয়ে ৫৬০ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

 

প্রতিমন্ত্রী বলেন, আগামী দিনে দেশের নেতৃত্ব দিতে ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্ম হতে শিক্ষা গ্রহণ করে নিজেদের যোগ্যতা অর্জন করতে হবে।

 

ছাত্রলীগ ৯নং গোয়ালেরচর ইউনিয়ন শাখার সভাপতি মো. ইদ্রিস আলী মিলনের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আব্দুল নাসের চৌধুরী বাবুল, শাহাদাত হোসেন (স্বাধীন), ছাত্রলীগ জামালপুর জেলা শাখার সভাপতি মো. নিহাদুল আলম নিহাদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাকসুদ বিন জালাল (প্লাবন), ইসলামপুর উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. আলহাজ্ব মিয়া, সাধারণ সম্পাদক নুরে আলম ইমরান প্রমূখ।

About admin

Check Also

র‍্যাবের অভিযানে প্রায় ৫০০ দালালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ

সারা দেশে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়, পাসপোর্ট অফিস ও হাসপাতালে দালালদের ধরতে একযোগে অভিযান …

Leave a Reply

Your email address will not be published.