Breaking News

‘সরকার এখন দেশের মানুষকে আল্লাহর ওয়াস্তে ছেড়ে দিয়েছে’!

করোনা সংক্রমণ মোকাবেলায় সরকার উল্টো পথে হাঁটছে বলে দাবি করছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক মঙ্গলবার এক বিবৃতিতে বলেছেন, কঠোর লকডাউনের মধ্যেই করোনা সং,ক্রমণ ও মৃ,ত্যু যখন ভ,য়ানক ঊ,র্ধ্বগ,তিতে তখন বাস্তবে লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত পুরোপুরি আ,ত্মঘা,তী ও বি,পজ্জনক। সরকারের এ সিদ্ধান্ত পরিস্থিতিকে আরো শোচনীয় করে তোলার আ,শঙ্কা তৈরি করেছে।

 

বিবৃতিতে তিনি বলেন, সর্বাত্মক লকডাউনের পর স্বাস্থ্যবিষয়ক বিশেষজ্ঞ ও গবেষকদের মতামত ও সুপারিশ অগ্রাহ্য করে ১৫ জুলাই থেকে অপরিকল্পিতভাবে সবকিছু খুলে দেওয়ার সিদ্ধান্তে দেশের জনগণ আরো বি,পদগ্র,স্ত হবে, তাতে কোনো সন্দেহ নেই। শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখার পরিবর্তে উল্টো আগামী কদিন সামাজিক মেলামেশার মধ্য দিয়ে গোটা বাংলাদেশই করোনার হটস্পটে পরিণত হবে। যা মানুষের প্রা,ণহা,নির ঝুঁ,কি আরো বা,ড়িয়ে তুলবে।

 

পার্টির সাধারণ সম্পাদক ক্ষোভ প্রকাশ করে বলেছেন, একটি দুর্যোগকালীন অভাবী মানুষের দায়িত্ব নিতে পারায় সরকার এখন দেশের মানুষকে আল্লাহর ওয়াস্তে ছেড়ে দিয়েছে। সরকারের এসব হঠাকারী পদক্ষেপের অর্থ হচ্ছে যে যেভাবে পার বাঁ,চো। এটা সরকারের দায়িত্বহীনতার আরো একটি উদাহরণ।

 

তিনি বলেন, মানুষের জীবনের পাশাপাশি নিশ্চয় জী,বিকা র,ক্ষায় মনোযোগ দিতে হবে। ম,হামা,রিকালে জী,বিকা রক্ষায় সরকারের ব,হুমাত্রিক ভূমিকা নিশ্চয় গুরুত্বপূর্ণ। এ জন্য এই দুর্যোগকালে সরকারকেই অভাবী সাধারণ মানুষের দায়িত্ব নিতে হবে। তাদের কাছে খাদ্য ও নগদ অর্থ পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।

 

স্বেচ্ছাচারী পন্থায় অপরিকল্পিতভাবে লকডাউন প্রত্যাহারের সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান সাইফুল হক। একই সাথে তিনি টিকা প্রদান কার্যক্রম আরো জোরদারের পাশাপাশি স্বাস্থ্যবিধি অনুসরণেও জনগণকে উদ্বুদ্ধ করার আহ্বান জানান।

aro porun:

মঙ্গলবার (১৩ জুলাই) রাতে বাংলাদেশ রেলওয়ের জনসংযোগ পরিচালক মোহাম্মদ সফিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৫ জুলাই (বৃহস্পতিবার) থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত সারা দেশে বিভিন্ন গন্তব্যে আন্তঃনগর ও মেইল এক্সপ্রেস মিলিয়ে ৫৭ জোড়া ট্রেন চলবে।

 

ঈদযাত্রার সব আন্তঃনগর ট্রেনের টিকিট ১৫, ১৬, ১৭ ও ১৮ জুলাই পর্যন্ত পাওয়া যাবে। এটি আগামীকাল বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে অনলাইন ও অ্যাপে অগ্রিম টিকিট কাটতে পারবেন যাত্রীরা।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত (২১ জুলাই ঈদের দিন ব্যতীত) যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণার্থে আন্তঃনগর ট্রেনসমূহের বিদ্যমান আসন অর্ধেক আসন সংখ্যার অর্ধেক টিকিট ইস্যু করা হবে।

 

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ কমাতে গত ২৮ জুন থেকে সীমিত পরিসরে লকডাউন শুরু হলে সারা দেশে রেল যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। এরপর ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন জারি করায় সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে।

About admin

Check Also

এক দিনে ১ কোটি লোককে টিকা দিল ভারত

ভারত শুক্রবার একদিনে প্রথমবারের মতো ১০ মিলিয়নের বেশি ভ্যাকসিন দিয়েছে। আজ শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, …

Leave a Reply

Your email address will not be published.