Breaking News

সে’নাবাহিনী দেখে বরকে রেখে দৌড়ে পা’লাল সবাই, একা বসে রইলো বর!

ফেনীর সোনাগাজীতে ল’কডা’উন অ’মান্য করে বিয়ে আয়োজনের খবরে সে’নাবাহিনীর সদস্যদের নিয়ে কনের বাড়িতে উপস্থিত হন উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন। সে’নাবাহিনীর সদস্যদের দেখেই বরকে রেখে পা’লিয়ে যান অ’তিথিসহ বাড়ির লোকজন। রোববার (৪ জুলাই) দুপুর ২টার দিকে উপজে’লার আমিরাবাদ ইউনিয়নে এ ঘটনা ঘটে। স্থানীয় আমিরাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জহিরুল আলম বলেন, ল’কডা’উন অ’মান্য করে ইউনিয়নের সফরপুর গ্রামের ছলিম উদ্দিন মুন্সি বাড়ির হেদায়েত উল্লাহর মে’য়ের বিয়ের আয়োজন করা হয়।

 

খবর পেয়ে টহলরত সে’না সদস্যদের নিয়ে এসিল্যান্ড সেখানে অ’ভি’যান চালান। বিয়ে বাড়িতে সে’না সদস্যদের দেখে বরযাত্রী ও আগত অ’তিথিরা দিক-বিদিক ছুটোছুটি করে পালিয়ে যান। পরে স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে ১০ হাজার টাকা জ’রি’মানা করে মে’য়ের বাবার কাছ থেকে মুচলে’কা নিয়ে স্বল্প পরিসরে বিয়ের কাজ সম্পন্ন করার নির্দেশ দেন। আহমেদ করিম নামের এক অ’তিথি বলেন, খাবার খেতে বসে শুনতে পাই সে’নাবাহিনী নিয়ে ম্যাজিস্ট্রেট চলে এসেছে। ভ’য়ে হাত পরি’ষ্কার না করেই দৌড়ে পাশের বাড়িতে আশ্রয় নিই।

 

ভ’য়ে অনেক মেহমান না খেয়েই পা’লিয়ে’ছেন। এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন বলেন, ল’কডা’উন ভ’ঙ্গ করে মানুষ সামাজিক অনুষ্ঠানের আয়োজন করছে। এটি মোটেই কাম্য নয়। তিনি সবাইকে স্বা’স্থ্যবিধি মেনে চলার অনু’রোধ করেন।

 

 

 

 

ভুক্তভোগী হালিমা’র স্বজনরা জানান, ২৮ জুন হালিমাকে রায়েন্দা বাজারের নিউ-সুন্দরবন ক্লিনিকে ভর্তি করা হয়। তাকে সিজার করাতে হবে বলে জানান একই ক্লিনিকের চিকিৎসক ডা. মো. আরিফুল ইস’লাম রাকিব। এরপর ওই রাতেই হালিমাকে সিজার করেন তিনি। কিন্তু অ’পারেশন থিয়েটারে নিজের অবহেলার কারণে তার জরায়ু কে’টে ফেলেন। হালিমা বলেন, জরায়ু কে’টে ফেলার কথা ডা. রাকিব প্রথমে আমাদের বলেননি। অ’পারেশন হওয়ার দু-তিনদিন পরেও র’ক্ত বন্ধ না হওয়ায় নার্সের মাধ্যমে বিষয়টি জানতে পারি। জরায়ু কে’টে ফেলায় এ পর্যন্ত আমাকে চার-পাঁচ ব্যাগ র’ক্ত দিতে হয়েছে।

 

 

তিনি আরো বলেন, ডা. রাকিবের সঙ্গে এ ব্যাপারে কথা বললে তিনি বলেন- ‘জরায়ু আগে থেকেই ফাটা ছিল। অথচ আলট্রাসনোগ্রাফিতে এমন কিছুই পাওয়া যায়নি। চিকিৎসকের ভুলে আমা’র জীবন ধ্বংসের দিকে বলে অ’ভিযোগ হালিমা’র। খোঁজ নিয়ে জানা গেছে, ডা. রাকিবের বি’রুদ্ধে এমন অ’ভিযোগ নুতন নয়। তিনি ডাক্তারি পাস করে সর্বপ্রথম নিজ এলাকার উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ দেন। এলাকার প্রভাব খাটিয়ে ক্লিনিকপ্রে’মী হয়ে ওঠেন। সার্জারিতে অ’ভিজ্ঞ না থাকলেও উপজে’লার বিভিন্ন ক্লিনিকে নিয়মিত সার্জারি করেন। এছাড়া হাসপাতা’লে সময় না দিয়ে ক্লিনিকে গিয়ে রোগী দেখেন। এসব অ’ভিযোগ অস্বীকার করে ডা. মো. আরিফুল ইস’লাম রাকিব বলেন, চিকিৎসা দিতে গেলে অনেক সময় ভুল হয়। গৃহবধূ হালিমা’র জরায়ু আগে থেকেই ফাটা ছিল। এ জন্যই কে’টে ফেলা হয়েছে। এ নিয়ে ভ’য়ের কিছু নেই।

 

 

রোববার (৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। এর আগে শনিবার করোনায় মৃ,ত্যু হয়েছিলো ১৩৪ জনের। আর নতুন করে ওইদিন শনাক্ত হয়েছিলো ৬ হাজার ২১৪ জনের। এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ও প্রা,ণহা,নির সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মা,রা গেছেন ৬ হাজার ৯৭৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃ,ত্যু কমেছে ১২০০-র বেশি। এতে বিশ্বজুড়ে মৃ,তের সংখ্যা পৌঁছেছে ৩৯ লাখ ৮৭ হাজার ১৫৫ জনে।

About admin

Check Also

চালক প্রাণ দিয়েও ডাকাতদের কবল থেকে রক্ষা করতে পারলেন না বাস

গাইবান্ধা জেলার সীমানা চম্পাগঞ্জ এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে হানিফ পরিবহনের একটি নৈশকোচে ডাকাতি সংঘটিত হয়েছে। এ …

Leave a Reply

Your email address will not be published.