Breaking News

সৌদি যুবরাজের বি’রুদ্ধে ৭ নারীর অ’ভিযো’গ!

ফ্রান্সে সৌদি আরবের এক যুবরাজের বি,রুদ্ধে গু,রুতর অ,ভিযো,গ করেছেন তারই সাত নারী কর্মচারী। এ অভিযোগের ওপর ভিত্তি করে বিষয়টি তদন্ত করে দেখছেন ফরাসি প্রসিকিউটরা। অভিযোগ জানানো ওই সাত নারীর অধিকাংশই ফিলিপাইনের। সৌদি যুবরাজের বি,রুদ্ধে অভিযোগ, তার মালিকানাধীন প্যারিসের বাইরের একটি অ্যাপার্টমেন্টে তিনি সাত কর্মচারীকে আধুনিককালের দাসত্বের মধ্যে রেখেছিলেন।

 

এদিকে, ফরাসি গণমাধ্যম লে প্যারিসিয়েনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ওই নারীদের অ,ভিযো,গের পরিপ্রেক্ষিতে সৌদি যুবরাজের বি,রুদ্ধে মা,নবপা,চার সংশ্লিষ্ট বিষয়ে তদন্ত শুরু হয়েছে। মামলাটির সংশ্লিষ্ট একটি সূত্রের বরাতে খবরে আরও বলা হয়, প্রসিকিউটররা অ,ভিযো,গের বিষয়ে না,রীদের বক্তব্য শুনেছেন। তবে ওই সৌদি যুবরাজ ফ্রান্সে না থাকায় তার কোনো বক্তব্য নিতে পারেননি প্রসিকিউটররা। তবে যে যুবরাজের বিরুদ্ধে অভিযোগ তার নাম প্রকাশ করা হয়নি।

 

জানা গেছে, ওই নারীদের সৌদি আরবে নিয়োগ দেওয়া হয়েছিল। তারা সৌদি আরব ও ফ্রান্সে যুবরাজ এবং তার পরিবারের কর্মচারী হিসেবে কাজ করেছেন। যুবরাজের অ্যাপার্টমেন্টে ২০০৮, ২০১৩ ও ২০১৫ সালে ওই নারীদের অ,পব্য,বহারের ঘটনা ঘটেছে।

 

অ,ভিযো,গে বলা হয়, এদের মধ্যে কয়েকজন কর্মচারীকে ফ্লোরে ঘুমাতে হতো। রাজপুত্রের চার সন্তানের জন্য পরিবেশন করার সময় শুধু খাবার জুটত তাদের। ফ্রান্সের বেসরকারি সংস্থা এসওএস এসক্লেভসের প্রধান আনিক ফুগেরক্স বলেন, যখন প্রথম তাদের সঙ্গে দেখা হয়েছিল, তখন তারা সবাই অত্যন্ত ক্ষুধার্ত ছিল। তারা সেই সময় ক্ষুধার কারণে কাঁদছিল। এ বিষয়টি আমাকে সবচেয়ে বেশি অবাক করেছে।

সূত্র : মিডল ইস্ট আই

 

 

 

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় গরিবদের মাঝে দুর্গন্ধ ও পোকা ভরা চাল বিতরণ করা হচ্ছে। বুধবার (৭ জুলাই) দুপুরে রায়পুর পৌরসভা কার্যালয়ে দুর্গন্ধযুক্ত চালসহ খাদ্যসামগ্রী অসহায় শতাধিক পরিচ্ছন্নতাকর্মীর মাঝে বিতরণ করা হয়। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ হিসেবে করোনাকালে অসহায় ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন করা হয়।

 

পৌরসভা কার্যালয় সূত্র জানায়, করোনার কারণে জেলা প্রশাসক (ডিসি) রায়পুর পৌরসভায় সাড়ে ৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেন। এ ছাড়া দুই লাখ টাকা বরাদ্ধ দেয় সরকার। এসব বরাদ্দ ৬০০ অসহায় মানুষের মাঝে বিতরণ করা হবে। এর মধ্য ১০ কেজি চাল এক কেজি করে ডাল, তেল, চিনি, মুড়ি রয়েছে।

 

নতুন বাজার এলাকার পরিচ্ছন্নতাকর্মী বিউটি আক্তার ও নাজমা বেগম জানান, বিতরণ করা চাল দুর্গন্ধ আর পোকায় ভরা। তারা হাঁস-মুরগিকেও আরো ভালো চাল খাবাব হিসেবে দেন। লকডাউন আর বৃষ্টির মধ্যে পচা চাল নিতে এসে তাদের কষ্ট হয়েছে।

 

চাল বিতরণ অনুষ্ঠানে রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর ২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার ও সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক হুমায়ুন কবির পাটওয়ারী প্রমুখ।

 

উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মো. মহসিন এ ব্যাপারে বলেন, পৌরসভায় সরবরাহ করা চালগুলো একবছর আগের। এ জন্য পোকা-দুর্গন্ধ হতে পারে। মেয়র বিষয়টি আমাকে জানিয়েছেন।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক তিনজন ইউপি চেয়ারম্যান জানিয়েছেন, ওসিএলএসডি মহসিন বিভিন্ন প্রকল্পের চাল কম দামে তাদের কাছ থেকে কিনে রাখেন। পরে সরকারিভাবে চাল সংগ্রহ শুরু হলে তিনি বেশি দামে ওই চালগুলো ক্রয় দেখান। তিনি নিজের পকেট ভারি করতে কৌশল নেন।

About admin

Check Also

28 বছরের নারী পাত্র চায় ২২ বছরের – সাথে দিবেন 70 লাখ টাকা পাত্র দেখুন……

24 ব্যক্তিগত জীবনে ডিভো’র্সি। ফের বিয়ে করতে চান। কিন্তু পাত্র 23 বছর বয়সী। একই সাথে …

Leave a Reply

Your email address will not be published.