Breaking News

সৎমায়ের দেয়া নাস্তা খেয়েই মৃ’ত্যুর কোলে দুই বোন!!

শরীয়তপুরের ভেদরগঞ্জে সৎমায়ের দেয়া নাস্তা খেয়ে সোয়া মনি ও তোয়া মনি নামে দুই বোনের মৃ’ত্যু হয়েছে। শুক্রবার সকালে ওই উপজেলার রামভদ্রপুর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের পাঁচালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
নি’হত সোয়া মনি ও তোয়া মনি ওই গ্রামের কৃষক মো. শুক্কুর মৃধার মেয়ে। এ ঘটনায় নি’হতদের বাবা ও সৎমা সূর্যমনিকে আ’টক করেছে পুলিশ।

 

জানা গেছে, সকালে সৎমায়ের দেয়া নাস্তা খাওয়ার পর দুই বোন অসুস্থ হয়ে পড়ে। এরপর স্থানীয়দের সহায়তায় বাবা শুক্কুর মৃধা তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যান। দুপুরে সেখানেই তাদের মৃ’ত্যু হয়।

 

নি’হতদের মামি লাকি বেগম বলেন, আমার দুই ভাগ্নিকে বি’ষপান করিয়ে হত্যা করেছে সূর্যমনি। আমি তার শাস্তি চাই।

ভেদরগঞ্জ থানার ওসি এবিএম রশিদুল বারী বলেন, দুই বোনের ম’রদেহ ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালের ম’র্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃ’ত্যুর কারণ জানা যাবে। নি’হতদের বাবা ও সৎমাকে আ’টক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

 

 

aro porun:-

সহকারী স’চিব থেকে উপস’চিব হিসেবে ৩৫৮ জনকে পদোন্নতি দিয়েছে জনপ্রশানস ম’ন্ত্রণালয়। পদোন্নতি পাননি সিনিয়র সহকারী স’চিব শতাধিক সফল অ’ভিযানের নেতৃত্ব দেওয়া আলোচিত র‌্যা’বের নির্বাহী ম্যা’জিস্ট্রেট মো. সারোয়ার আলম।

 

গত রোববার (৭ মার্চ) প্রশাসনের সিনিয়র সহকারী স’চিব থেকে পদোন্নতি পেয়ে উপ-স’চিব হয়েছেন ৩৫৮ জন কর্মকর্তা। দুটি প্রজ্ঞাপনে ৩৩৭ জনকে পদোন্নতি পেয়েছেন।

বাকি ২১ জন কর্মকর্তা শিক্ষা ছুটিতে থাকায় তাদের নামে প্রজ্ঞাপন জারি না হলেও নিয়মানুযায়ী প্রত্যেকে চিঠি দিয়ে জানানো হবে। সারোয়ার আলম বিসিএস ২৭তম ব্যাচের প্রশাসন ক্যাডারে ২০০৮ সালের নভেম্বরে যোগ দেন।

 

২০১৪ সালের ১ জুন সিনিয়র সহকারী স’চিব পদে পদোন্নতি পান।এ পদে ১২ বছরের বেশি সময় ধরে কর্মরত। যা পদোন্নতির শর্ত পূরণ করে। তার বি’রুদ্ধে কোনো বিভাগীয় অভিযোগ নেই।

এরপরও সারোয়ার আলমের পদোন্নতি না হওয়ায় অনেকে হতাশ প্রকাশ করেছেন। বিসিএস ২৭তম ব্যাচের সারোয়ার আলমসহ প্রায় ৩০ কর্মকর্তা পদোন্নতি পাননি।

 

এ বি’ষয়ে জনপ্রশাসন ম’ন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ (এপিডি) অনুবিভাগের অতিরিক্ত স’চিব মো. আনিছুর রহমান মিঞা বলেন, যারা যোগ্য সকলেই পদোন্নতি পেয়েছেন। সুপিরিয়র সিলেকশন

বোর্ড সবকিছু বিশ্লেষণ করে যোগ্যদের পদোন্নতি দিয়েছে।জনপ্রশাসন ম’ন্ত্রণালয়ের উপ-স’চিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ২০২০ সালের ৯ অক্টোবর র‌্যা’বের নির্বাহী ম্যা’জিস্ট্রেট সারোয়ার আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান ম’ন্ত্রণালয়ের সিনিয়র সহকারী স’চিব হিসেবে বদলি করা হয়।

 

সারোয়ার আলম ২০১৫ সাল থেকে র‌্যা’বের নির্বাহী ম্যা’জিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি খাদ্যপণ্যে ভে’জাল বি’রোধী আন্দোলন ও দু’র্নীতি বি’রোধী বিশেষ অ’ভিযানের সময় ব্যাপক সাহসী ভূমিকা রেখে আলোচিত হয়েছেন।

 

যুবলীগ নেতা ক্যা’সিনো ইসমাঈল হোসেন সম্রাটসহ ক্ষ’মতাসীন দলের বিভিন্ন বড় নেতাদের দু’র্নীতির বি’রুদ্ধে অ’ভিযান পরিচালনা করে সারা দেশে ব্যাপক পরিচিতি পেয়েছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়ার এ কৃতি স’ন্তান।

About admin

Check Also

চালক প্রাণ দিয়েও ডাকাতদের কবল থেকে রক্ষা করতে পারলেন না বাস

গাইবান্ধা জেলার সীমানা চম্পাগঞ্জ এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে হানিফ পরিবহনের একটি নৈশকোচে ডাকাতি সংঘটিত হয়েছে। এ …

Leave a Reply

Your email address will not be published.